May 5, 2024, 7:33 pm

রয়েল এনফিল্ড ৩৫০ ববার মোটরসাইকেলের ছবি প্রকাশ্যে

যমুনা নিউজ বিডিঃ প্রকাশ্যে এলো রয়েল এনফিল্ড ৩৫০ ববার মডেলের মোটরসাইকেলের ছবি। এবার আরও শক্তিশালী ইঞ্জিনের ববার বাইক নিয়ে আছে কোম্পানি। মেটিওর, ক্লাসিক, হিমালয়্যান, সুপার মেটিওর, ইন্টারসেপ্টর এবং কন্টিনেন্টাল জিটি মডেলগুলোর মতো ৩৫০ ববার মডেলও জনপ্রিয় হবে বলে আশা করছে রয়েল এনফিল্ড। এসব ভার্সনের ১৩টি মডেল শিগগিরই আসছে।

নতুন মোটরসাইকেলগুলো পর্যায়ক্রমে প্রতি বছর চারটি মডেলে আনা হবে। আগামী ৩-৪ বছরের মধ্যে আসবে এই বাইকগুলো। এর মধ্যে ৩৫০ সিসির প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে দুটি নতুন বাইক, ৪৫০ সিসির প্ল্যাটফর্মে পাঁচটি বাইক ও ৬৫০ সিসির প্ল্যাটফর্মে ছয়টি নতুন মডেল থাকবে।

৩৫০ সিসির সেগমেন্ট সম্পর্কে কথা বলতে গেলে রয়েল এনফিল্ড  নতুন প্রজন্মের বুলেট ৩৫০ এবং একটি নতুন ৩৫০ ববার আনতে চলেছে৷

নতুন মডেল হবে ক্ল্যাসিক ৩৫০ এর একটি হালকা এবং আরও সাশ্রয়ী মূল্যের সংস্করণ। আগে এই বাইকটি একটি সিঙ্গল-পিস সিটের সঙ্গে দেখা যেত। এবার নতুন ছবি দুটি-সিটের সেট সহ এর টেস্টিং মডেল দেখা গেছে।

bikeক্যান্টিলিভারড পিলিয়ন সিটটি পিছনের ফেন্ডারের ঠিক উপরে মাউন্ট করা হয়েছে। নতুন রয়েল এনফিল্ড ৩৫০ সিসি ববারের সাবফ্রেম কোম্পানির অন্যান্য বাইকের থেকে ছোট। এটি সামনের দিক থেকে ক্লাসিক ৩৫০ এর সঙ্গে প্রায় অভিন্ন দেখায়।পিছনটি শুধুমাত্র পিছনের শক অ্যাবজরবার মাউন্ট পর্যন্ত প্রসারিত।

৩৫০ ববারের হ্যান্ডেলবারগুলো বেশ লম্বা। এটি ক্লাসিক ৩৫০ থেকে রাউন্ড হেডল্যাম্প, ফুয়েল ট্যাঙ্ক এবং কাফনযুক্ত টেলিস্কোপিক ফর্ক সাসপেনশনের মতো ডিজাইনের উপাদানগুলো ভাগ করে।

৩৫০ ববারে থাকছে ৩৪৯ সিসির সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিন। এই ইঞ্জিন ২০ বিএইচপি শক্তি এবং ২৭ নিউটন মিটার টর্ক জেনারেট করতে পারে। একই ইঞ্জিন ব্যবহার করা হয়েছে ক্লাসিক ৩৫০ এবং মেটিওর ৩৫০ মডেলেও।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD